নড়াইলে বসতঘর পুড়ে ১০ লাখ টাকার ক্ষতি

0
7
নড়াইলে অগ্নিকান্ডে

স্টাফ রিপোর্টার

নড়াইলের রুখালী গ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে শুকান্ত বিশ্বাস ও বিকর্ণ বিশ্বাসের বসতঘর পুড়ে গেছে। এতে প্রায় ১০ লক্ষধিক টাকার ক্ষতি হয়েছে। নড়াইল সদর উপজেলার বিছালী ইউনিয়নের রুখালী পূর্বপাড়া রাজবংশী বাড়িতে সোমবার (১৩ নভেম্বর) রাতে এ ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। ক্ষতিগ্রস্থ শুকান্ত বিশ্বাস ও বিকর্ণ বিশ্বাস রুখালী গ্রামের বিকাশ বিশ্বাসের দুই ছেলে। এ দুর্ঘটনায় শুকান্ত বিশ্বাস ও বিকর্ণ বিশ্বাসের প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বিছালী ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান হিমায়েত হুসাইন ফারুক।

স্থানীয়রা জানায় সোমবার সন্ধ্যা ৭টার দিকে হঠাৎ করে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে শুকান্ত বিশ্বাস ও বিকর্ণ বিশ্বাসের ঘরে আগুন লাগে। এতে মুহূর্তেই তাদের বসতঘর পুড়ে যায়। এ সময় ঘরের মধ্যে থাকা মালামাল ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

নড়াইল স্টেশন ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মাহবুব আলম জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে ওই বসতঘরে আগুনের সূত্রপাত হয়। আগুনের খবর পাওয়ার সাথে সাথে তারা ঘটনাস্থলে ছুটে যান। পৌছানোর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করেন। তবে সবকিছু পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এদিকে খবর পাওয়া মাত্রই তাৎক্ষনিক ঘটনাস্থলে ছুটে যান বিছালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিমায়েত হুসাইন ফারুক। তিনি ক্ষতিগ্রস্থদের শান্তনা দিয়ে মানসিক শক্তি সাহস দেন। ক্ষতিগ্রস্থ শুকান্ত বিশ্বাস ও বিকর্ণ বিশ্বাসের পরিবারের হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন। এছাড়া তাদেরকে নতুন ঘর নির্মানে সহযোগিতা সহ সার্বক্ষনিক তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।