লোহাগড়ায় মধুমতি পাঠাগারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

0
3
লোহাগড়ায় মধুমতি পাঠাগারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান
লোহাগড়ায় মধুমতি পাঠাগারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া উপজেলার মানিকগঞ্জ বাজারে মধুমতি পাঠাগারের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার সকাল ৯ টার দিকে মধুমতি পাঠাগারের পাঠকক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৩জন জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়। এসব কৃতি শিক্ষার্থীর হাতে সম্মাননা স্মারক, সনদ ও সম্মানী তুলে দেয়া হয়।
এমদাদ হঞ্জু আদর্শ বালিকা বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে মধুমতি পাঠাগারের প্রতিষ্ঠাতা ও সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ড. সৈয়দ এমদাদুল হকের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মোঃ মহাসিন আলীর পরিচালনায় ও যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলামের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য তুলে ধরেন বীর মুক্তিযোদ্ধা কাজী জালাল উদ্দীন, এমদাদ-হঞ্জু আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী শামসুল হক, সরুশুনা দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মোঃ কাইয়ুম উদ্দীন, মানিকগঞ্জ বাজার বনিক সমিতির সভাপতি সৈয়দ মশিউর রহমান, পাঠাগারের সহ-সভাপতি মোঃ কামরুল হুদা, মোঃ কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মাসুদ রানা, সদস্য আহাদুজ্জামান বাটু, কাজী আব্দুল আলীম, মেরিন ইঞ্জিনিয়ার রিয়াল সহ অনেকে।
আলোচনা সভা শেষে এসএসসিতে জিপিএ ৫ প্রাপ্ত এল.এস.জে.এন. ইউনিয়নস ইন্সটিটিউশন, মরিচপাশা মাধ্যমিক বিদ্যালয় ও এমদাদ হঞ্জু আদর্শ বালিকা বিদ্যালয় হতে জিপিএ ৫ প্রাপ্ত ৩৩জন কৃতি শিক্ষার্থীর মাঝে সম্মাননা স্মারক, সনদ ও সম্মানী তুলে দেয়া হয়। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, পাঠাগারের সদস্যবৃন্দ, ব্যবসায়ী, সাংবাদিক সহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মধুমতি পাঠাগারের প্রতিষ্ঠাতা ও সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ড. সৈয়দ এমদাদুল হক জানান, এলাকার শিক্ষানুরাগী, চাকুরিজীবিসহ সচেতন নাগরিকদের আন্তরিক চেষ্টায় ২০২১ সালে মধুমতি পাঠাগারটি প্রতিষ্ঠিত হয়। এলাকার তরুন সমাজ ও শিক্ষিত ব্যক্তিদের বই পাড়ার আগ্রহ বৃদ্ধি করা, মানবিক ও শিক্ষিত সমাজ গড়ে তুলতে ভূমিকা রাখা, অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান, এলাকার চাকুরিজীবিদের সমাজের দায়বদ্ধতা সম্পর্কে সচেতন করা, সামাাজিক ও পারিবারিক মূল্যবোধ জাগরণের মাধ্যমে মানবিক মানুষ হতে সহায়তা করা, জাতি ধর্ম বর্ণ ও দলমত নির্বিশেষে মানুষের সাহায্যে এগিয়ে আসা, সমাজকে সত্য ও ন্যায়ের পথে চলতে উজ্জীবিত করা এবং সমৃদ্ধ সমাজ বিনির্মাণে ভূমিকা রাখার উদ্দেশ্য নিয়ে সংগঠনটি এগিয়ে যাচ্ছে। বর্তমানে পাঠাগারের সদস্য সংখ্যা রয়েছে ৭০ জন।