নড়াইলে চোরাই মালামালসহ চোরচক্রের৩ সদস্য গ্রেফতার

0
2
নড়াইলে চোরাই মালামালসহ চোরচক্রের৩ সদস্য গ্রেফতার
নড়াইলে চোরাই মালামালসহ চোরচক্রের৩ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর উপজেলায় চুরি যাওয়া মালামাল উদ্ধার ও চুরির ঘটনায় জড়িত চোরচক্রের ৩ সদস্য গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার (২ আগস্ট) যশোর জেলার বিভিন্ন স্থান থেকে ওই তিন চোরকে গ্রেফতার করে পুলিশ।

শনিবার (৩ আগস্ট) বিকেলে নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- যশোর জেলার বাঘারপাড়া থানার করিমপুর গ্রামের মো.জাকির হোসেনের ছেলে মো.শামীম হোসেন (২০), একই গ্রামের মৃত লুৎফুর মোল্যার ছেলে আব্দুর রহমান (২৬) এবং একই থানার মহাকার গ্রামের শিবু ঘোষের ছেলে শিমুল ঘোষ (৪০)।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছরের ১৩ জুন ভোরে নড়াইল সদর থানার দূর্গাপুর গ্রামের মোসা. রাশিদা খাতুন এবং তার স্বামী মো. মোশারফ হোসেন বিশ্বাস তাদের ব্যবসা প্রতিষ্ঠানে কাজে যায়। কিছু সময় পর ওই দম্পত্তির মেয়ে লুবনা ইয়াসমিন প্রাইমারী নিবন্ধন পরীক্ষা দেওয়ার জন্য বাসা থেকে বের হয়ে যায়। পরীক্ষা শেষে বেলা ১২টার দিকে বাসায় ফিরে লুবনা দেখেন দরজার তালা ভাঙ্গা এবং ঘরের ভিতরের সব জিনিসপত্র এলোমেলো অবস্থায় ছড়িয়ে ছিটিয়ে আছে। এ সময় অজ্ঞাত চোরেরা বাসায় থাকা স্বর্ণের গহনা, নগদ টাকা, ১টি সাক্ষর করা চেক, বসত বাড়ির জমির দলিল ও পর্চা চুরি করে নিয়ে যায়। পরে মোসা.রশিদা খাতুন বাদী হয়ে সদর থানায় অভিযোগ দায়ের করেন। যা অজ্ঞাতনামা আসামিদের নামে চুরির মামলা হয়।

এরই ধারাবাহিকতায় পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে শুক্রবার যশোর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার ও তাদের কাছ থেকে ৭ আনা ১ রতি ওজনের স্বর্ণ, ৪ আনা ওজনের একটি স্বর্ণের আংটি ও চোরাই কাজে ব্যবহৃত ২টি স্মার্ট মোবাইল ফোন উদ্ধার করেন। আসামিরা পেশাদার চোর চক্রের সক্রিয় সদস্য বলে জানায় পুলিশ। গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হলে তারা দোষ স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।