অবৈধ অস্ত্রের ছড়াছড়ির অভিযোগ: কেনা জমির দখল নিতে গিয়ে গুলিবিদ্ধ

0
3
অবৈধ অস্ত্রের ছড়াছড়ির অভিযোগ: কেনা জমির দখল নিতে গিয়ে গুলিবিদ্ধ
অবৈধ অস্ত্রের ছড়াছড়ির অভিযোগ: কেনা জমির দখল নিতে গিয়ে গুলিবিদ্ধ

স্টাফ রিপোর্টার

ডুমুরিয়া গ্রামের বেশিরভাগ মানুষ এখন গুলির আতঙ্কে বাড়িছাড়া। কয়েক সন্ত্রাসী গ্রেফতার হলেও তাদের দলের লোকজন নানাভাবে গ্রামের নিরীহ মানুষকে হুমকি দিচ্ছে। ভয়ে ছেলে-মেয়েদের স্কুলে পাঠাতে পারছি না। তারা হাজত থেকে বের হয়ে আমাদের ওপর আবারো চড়াও হতে পারে। ৪৬ শতাংশ জমি রেজিষ্ট্রি করে দিতে বলায় আমাদের ওপর অত্যাচার করা হচ্ছে। সন্ত্রাসীদের ভয়ে সংবাদ সম্মেলনের ব্যানার পর্যন্ত তৈরি করতে পারিনি। শনিবার (২৪ জুন) বেলা ১১টায় জেলার নড়াগাতি থানার বাঐসোনা ইউনিয়নের ডুমুরিয়া জামে মসজিদের সামনে এক সংবাদ সম্মেলনে ডুমুরিয়া গ্রামের ভূক্তভোগি আনিসুর রহমানের স্ত্রী মৌসুমী শেখ এসব অভিযোগ করেন। এ সময় বক্তব্য দেন মামলার বাদি তৈয়েবুর রহমান গুলিবিদ্ধ তৌহিদ সর্দার ও তুহিন শেখ প্রমুখ।

ডুমুরিয়া গ্রামের আনিসুর রহমান জানান, গত ১১ বছর আগে চাচাতো মামা মুনসুর বিশ্বাসের কাছ থেকে ৪৬ শতাংশ জমি ক্রয় করি। জমি রেজিষ্ট্রির কথা বললে কয়েকবার সময় নিয়েও পিছিয়ে যায়। এ নিয়ে গত ১৪ জুন এক গ্রাম্য সালিসে এর প্রতিবাদ করলে মুনসুর বিশ্বাস ও উকিল শেখের লোকজন রাতের আধারে আমাদের ওপর চড়াও হয়। এলাকার সন্ত্রাসিদের হাতে গুলিবিদ্ধ হন বাচ্চু সর্দারের ছেলে তৌহিদুল সর্দার(৪৪) ও হাসমত শেখের ছেলে তুহিন শেখ(৩৮)। আহত হয় আরো ৪জন। এ ঘটনার পর সন্ত্রাসীরা আমাদের বংশের হায়দার মোল্যার দোকান, মোস্তাইন মোল্যার ট্রলি,শহীদ শেখ,শাহজাহান শেখ, রহমান সর্দার ও হাফিজুর সর্দারের বাড়িঘর ভাংচুর করে। তিনি বলেন, এ ঘটনায় পার্শ্ববর্তী গোপালগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসার পর আহতদের পা থেকে গুলি বের করা হলেও তুহিন শেখের দুই পা এখন পঙ্গু।

এ ঘটনায় ১৭ জুন ভূক্তভোগির চাচা তৈয়েবুর রহমান নড়াগাতি থানায় ৪৫ জনের নামে মামলা করে। বাদির অভিযোগ, গ্রেফতার হওয়া আহমেদ বিশ্বাস, শামীম বিশ্বাস, ইমন বিশ্বাস, রুবেল বিশ্বাস, মুকুল বিশ্বাস ও সাগর বিশ্বাস প্রত্যেকেই চিহিৃত সন্ত্রাসী ও মাদক কারবারি। তারা হাফ প্যান্ট পরে প্রকাশ্যে অবৈধ অস্ত্র নিয়ে চলাফেরা করে এবং পার্শবর্তী গোপালগঞ্জ, বাগেরহাট ও খুলনার বিভিন্ন এলাকায় গা ঢাকা দেয়।

নড়াগাতি থানা পুলিশের ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ৬জন আসামিকে গ্রেফতারের কথা স্বীকার করে বলেন, এলাকার আতঙ্ক নিরসনে আমরা কাজ করছি। আসামিরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। অবৈধ অস্ত্র উদ্ধারের বিষয়ে বলেন, এটাতো উদ্ধার করতেই হবে। এখানে কোন আপস চলবে না। এটা রাষ্ট্রবিরোধী কাজ।